রবিবার ২০ অক্টোবর ২০২৪

সম্পূর্ণ খবর

রাজ্য | হাড়োয়ায় কে হচ্ছেন তৃণমূলের প্রার্থী? পছন্দের তালিকায় রয়েছে এই নাম

Kaushik Roy | ১৯ অক্টোবর ২০২৪ ১৭ : ২৪Kaushik Roy


আজকাল ওয়েবডেস্ক: আগামী ১৩ নভেম্বর রাজ্যের অন্য পাঁচ বিধানসভার সঙ্গে উত্তর ২৪ পরগনার হাড়োয়া বিধানসভার উপনির্বাচন। তার আগে এই কেন্দ্রে তৃণমূলের প্রার্থী কে হচ্ছেন, তা নিয়ে দলের অন্দরে জোর জল্পনা শুরু হয়েছে। উঠে আসছে বেশ কয়েকটি নাম। তৃণমূল নেতৃত্ব অবশ্য জানিয়েছেন, উপনির্বাচনে লড়াইয়ের জন্য যোগ্যতম ব্যক্তিকেই দল টিকিট দেবে। উত্তর ২৪ পরগনার হাড়োয়া বিধানসভা কেন্দ্র থেকে ২০১৬ ও ২০২১ সালে পরপর দু'বার বিধায়ক নির্বাচিত হয়েছিলেন তৃণমূলের (TMC) হাজি নুরুল ইসলাম।

 

২০২৪ সালের লোকসভা নির্বাচনে নুরুল ইসলামকে দল বসিরহাট লোকসভা কেন্দ্রে প্রার্থী করে। বিজেপি প্রার্থী রেখা পাত্রকে তিন লক্ষ ৩৩ হাজার ভোটে হারিয়ে তিনি সাংসদ নির্বাচিত হয়েছিলেন। সংসদীয় রীতি অনুযায়ী সাংসদ হিসেবে শপথ গ্রহণের আগে হাড়োয়ার বিধায়ক পদ থেকে নুরুল ইসলাম ইস্তফা দিয়েছিলেন। তারপর থেকে এই কেন্দ্রটি বিধায়কহীন হয়ে রয়েছে। সম্প্রতি জাতীয় নির্বাচন কমিশন আগামী ১৩ নভেম্বর রাজ্যের ছয় বিধানসভা কেন্দ্রের উপনির্বাচনের দিন ঘোষণা করেছে। তারপর থেকে শাসক ও বিরোধী উভয় শিবিরই নির্বাচনে লড়াইয়ের জন্য মাঠে নেমে পড়েছে। 

 

২০২১ সালের বিধানসভা নির্বাচনে হাড়োয়া কেন্দ্রে ত্রিমুখী লড়াই হয়েছিল। তৃণমূল প্রার্থী হাজি নুরুল ইসলামের সঙ্গে লড়াই হয়েছিল আইএসএফ প্রার্থী কুতুবুদ্দিন বিশ্বাস ও বিজেপির রাজেন্দ্র সাহার। নুরুল ইসলাম ৮০ হাজার ৯৭৮ ভোটে জয়লাভ করেছিলেন। আইএসএফ ও বিজেপি প্রার্থী প্রচারে ঝড় তুললেও ভোটের ফলাফলে তেমন প্রভাব ফেলতে পারেননি। সেবার তৃণমূল সহজ জয় পেয়েছিল। রাজনৈতিক বিশ্লেষকদের মতে, হাড়োয়া বিধানসভায় উপনির্বাচনের লড়াই নাম কা ওয়াস্তে হতে চলেছে। উপনির্বাচনে হাড়োয়ায় তৃণমূলের প্রার্থী কে হবেন, তা নিয়ে জেলাবাসীর মধ্যে তুমুল কৌতূহল ছড়িয়েছে। তৃণমূলের অন্দরে একাধিক নাম ভেসে রয়েছে। তার মধ্যে সবার আগে রয়েছে সদ্যপ্রয়াত সাংসদ হাজি নুরুল ইসলামের ছেলে রবিউল ইসলামের নাম। 

 

রাজনৈতিক বিশ্লেষকদের মতে, রবিউলকে প্রার্থী করা হলে তৃণমূল বাড়তি কিছু সহানুভূতির ভোটও পেয়ে যেতে পারে। তারপরেই যাঁর নাম নিয়ে জল্পনা চলছে তিনি হলেন আব্দুল হাই। দাতপুর পঞ্চায়েতের উপপ্রধান। সংগঠক হিসেবে তিনিও বেশ জনপ্রিয়। তাছাড়া জল্পনা চলছে হাড়োয়া পঞ্চায়েত সমিতির সদস্য আবদুল খালেক ও জেলা পরিষদের কর্মাধ্যক্ষ বুরহানুল মুকাদ্দিন লিটনের নাম নিয়েও। তৃণমূলে যোগ দেওয়া দেগঙ্গার প্রাক্তন বাম বিধায়ক তথা বামফ্রন্ট সরকারের প্রাক্তন ত্রাণমন্ত্রী চিকিৎসক মোর্তাজা হোসেনের নামও তালিকায় রয়েছে। রয়েছে কয়েকজন শিক্ষক ও চিকিৎসকের নাম। আবার বহিরাগত প্রার্থীর সম্ভাবনাও উড়িয়ে দেওয়া যাচ্ছে না।

 

তৃণমূলের জেলা নেতৃত্ব অবশ্য জানিয়েছেন, অন্য কোনও মাপকাঠিতে নয়, যোগ্যতম ব্যক্তিকেই দল টিকিট দেবে। জেলা তৃণমূল নেতা তথা উত্তর ২৪ পরগনা জেলা পরিষদের সভাধিপতি নারায়ণ গোস্বামী বলেন, 'যোগ্যতম ব্যক্তিকেই দল টিকিট দেবে। দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ই এ ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত নেবেন।'


#West Bengal#Local News#BY Election



বিশেষ খবর

নানান খবর

নানান খবর

পেঁদিয়ে বের করে দেওয়া হবে, দলের 'গ্রুপবাজ' নেতা-কর্মীদের সতর্ক করলেন বিধায়ক ...

নর্দমায় কিছু নড়ছে, কাছে যেতেই বোঝা গেল চিতাবাঘের বাচ্চা, চাঞ্চল্য এলাকায়...

থানা ঘেরাও কর্মসূচি পালন করতে গিয়ে নিজেদের মধ্যে হাতাহাতিতে জড়িয়ে পড়ল কংগ্রেস...

ফের বিশ্বমঞ্চে সম্মানিত বাংলা, বিশেষ পুরস্কার সুন্দরবনের দুগ্ধ সমবায় সংস্থাকে...

প্রেমিকার হাতে খুন প্রেমিক, নেপথ্যে সম্পর্কের জটিলতা?‌...

হকার উচ্ছেদ কর্মসূচিতে বাধা, পুলিশ-হকার বিক্ষোভ উত্তাল চন্দননগর...

ইয়ার্কির চরম শাস্তি পাঁচ বছরের শিশুকে, হাত-পা বেঁধে ছোড়া হল ভয়ঙ্কর পিঁপড়ার চাকে ...

জ্বর হয়েছে, ওষুধ এনে দাও, একথা বলার অপরাধে স্ত্রীয়ের কান কাটল স্বামী ...

চলন্ত টোটোতে তরুণীদের উত্যক্ত করার অভিযোগ, বহরমপুরে পুলিশের হাতে আটক যুবক...

বিরাট বড় এলইডি স্ক্রিন, জায়গায় জায়গায় সিসি ক্যামেরা, বদলে গেল রাজ্যের অন্যতম ব্যস্ত এই হাসপাতালের চেহারা ...

অনুব্রতর পর এবার ওয়াই ক্যাটাগরির নিরাপত্তা পাচ্ছেন কাজল শেখ...

বঙ্গোপসাগরে পরপর নিম্নচাপ, সামনের সপ্তাহে ধেয়ে আসছে রাক্ষুসে বর্ষা, ভেসে যাবে বাংলা...

২৪ ঘণ্টায় জন্ম ১৮টি যমজ শিশুর, বর্ধমান মেডিক্যাল কলেজে রেকর্ড ...

গত পাঁচ মাসে নিখোঁজ ১৭ নাবালিকা, চাঞ্চল্য হুগলির পোলবায়...

রুখে দাঁড়ালেন স্থানীয় বাসিন্দারা, বন্ধ হল তরুণীর জবরদস্তি বিবাহ...





রবিবার অনলাইন

সোশ্যাল মিডিয়া



10 24